Home Company News & Events
ডিজিটাল বাংলাদেশের প্রশংসায় কংগ্রেসম্যান মাইক হন্ডা
Monday, 09 February 2015 16:31

ঢাকা: ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অব্যহত প্রচেষ্টার ভূয়সী প্রশংসা করেছেন যুক্তরাষ্ট্রের সিলিকনভ্যালির আইকন হিসেবে পরিচিত কংগ্রেসম্যান মাইক হন্ডা

বেসিস আয়োজিত ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫ এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হতে না পেরে তার পাঠানো ভিডিও বার্তায় মাইক হন্ডা বলেন, তথ্য প্রযুক্তির খাতে গোটা বিশ্ব আজ বিপ্লব ঘটিয়েছে এর মাধ্যমেই বিশ্বের দেশে তৈরি হচ্ছে নতুন অর্থনৈতিক শক্তি তাতে বাংলাদেশও সমানভাবে এগিয়ে চলেছে

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সামনেই মাইক হন্ডার পাঠানো ভিডিও বার্তাটি প্রচার করা হয় বার্তাটির একটি কপি বাংলানিউজের হাতে এসেছে যা এখানে তুলে ধরা হলো

ভিডিও বার্তায় যুক্তরাষ্ট্রের এই প্রভাবশালী কংগ্রেসম্যান আরও বলেন, স্রেফ ইন্টারনেটের সুধিধা ব্যবহার করে এখন ক্যালিফোর্নিয়ার একটি কোনও কোম্পানির সঙ্গে চট্টগ্রামের একটি কোম্পানি সহজেই যোগাযোগ স্থাপন করতে পারছে। যুক্তরাষ্ট্রের কোনও কোম্পানি খুব সহজেই বাংলাদেশের কোনও সফটওয়ার কোম্পানির সঙ্গে যোগাযোগ করতে পারছে। এভাবেই গোটা বিশ্বের ক্রেতা বিক্রেতা আর সেবা প্রতিষ্ঠানগুলো একযোগে কাজ করতে পারছে।

তিনি বলেন, বাংলাদেশ বিশ্বের অন্যতম জনবহুল দেশ হওয়া সত্তেও এত আশাবাদী, কঠোর পরিশ্রমি মানুষ আমি আর দেখিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের উদ্যোগ দারুণভাবে সফল হচ্ছে উল্লেখ করে মাইক হন্ডা বলেন, বাংলাদেশ তার এই সম্ভাবনা নিয়ে দক্ষিণ ও দক্ষিণপূর্ব এশিয়ায় প্রধানসারির অর্থনীতি হিসেবে প্রতিষ্ঠিত হবে।

শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে মাইক হন্ডা বলেন, প্রযুত্তির এই উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ সত্যিকারের সোনার বাংলা হিসেবে গড়ে ওঠার পথেই অগ্রসরমান।

যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে তথ্যপ্রযুক্তি খাতে পারস্পরিক সহযোগিতার সম্পর্ক আরও জোরদার হবে বলেও আশাবাদ এই মার্কিন কংগ্রেসম্যানের।

ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি তার সরকারের সকল মন্ত্রী তথা তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের প্রশংসা করেন মাইক হন্ডা। এছাড়াও তিনি উল্লেখ করেন যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশি আজিজ আহমদের কথা। ইউটিসি অ্যাসোসিয়েটস-এর সিইও আজিজ আহমদকে তথ্য প্রযুক্তি জগতের একজন অনুপ্রেরণাদায়ী নেতা হিসেবেই উল্লেখ করেন এই কংগ্রেসম্যান।